1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভোক্তা অধিকার অভিযানে ৩ টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১৯৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: চাউল ও সারসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় আজ রবিবার (২৮ আগস্ট ২০২২) মৌলভীবাজার জুড়ী উপজেলার ভবানীগঞ্জ বাজার, কলেজ রোড, ষ্টেশন রোডসহ বিভিন্ন জায়গায় মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে অতিরিক্ত দামে সার বিক্রয় করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ কীটনাশক ও বীজ বিক্রয় করা, সঠিক ভাবে ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কলেজ রোডে অবস্থিত মেসার্স মিতালী ষ্টোর এন্ড বীজ ঘরকে ৭ হাজার টাকা, ষ্টেশন রোডে অবস্থিত মেসার্স মদিনা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়। এছাড়াও অতিরিক্ত দামে চাউল বিক্রয় করা ক্রয় ও বিক্রয় ভাউচার সঠিকভাবে সংরক্ষণ না করার দায়ে ভবানীগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স রুসমত আলম চাউলের আড়ৎকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

সার ব্যবসায়ীদেরকে মূল্য তালিকা সঠিকভাবে দৃশ্যমান স্থানে প্রদর্শন পূর্বক সরকার নির্ধারিত মূল্যে সার বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে পণ্য দ্রব্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলমান থাকবে। আজকের অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..